মাউশি আওতাধীন সকল প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবে ডাটাবেজ সংক্রান্ত অনলাইন সভায় অংশ নিতে নির্দেশনা

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর – মাউশি আওতাধীন সকল প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবে ডাটাবেজ সংক্রান্ত অনলাইন সভায় অংশ নিতে নির্দেশনা প্রদান করা হয়েছে।

৩০ অক্টোবর ২০২২ তারিখে প্রেরিত এই চিঠিতে প্রধান কার্যালয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং এর আওতাধীন মাঠ পর্যায়ের রাজস্ব বাজেটভুক্ত সকল সরকারি শিক্ষা প্রতিষ্ঠান/অফিসের ব্যাংক হিসাবের তথ্য সম্বলিত ডাটাবেস প্রস্তুতকরণের লক্ষ্যে অর্থ মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত প্রশিক্ষণে জুম প্লাটফর্মে অংশগ্রহণ নিশ্চিতকরণ সংক্রান্ত নির্দেশনাটি দেওয়া হয়।

সূত্র: অর্থ বিভাগের স্মারক নম্বর- ০৭.০০.০০০০.০০০.২৫.২১১.২২-২৮৪/১, তারিখ: ২৬ অক্টোবর ২০২২ খ্রি.

মাউশি আওতাধীন সকল প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবে ডাটাবেজ সংক্রান্ত অনলাইন সভায় অংশ নিতে নির্দেশনায় বলা হয়-

সরকার সরকারি সকল প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের তথ্যের ডাটাবেইজ প্রস্তুতের সিদ্ধান্ত গ্রহণ করেছে। ব্যাংক হিসাবের তথ্য সহজে সংগ্রহ করার জন্য অর্থ বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন ‘ইমপ্রুভমেন্ট অফ পাবলিক ফাইন্যান্সিয়াল সার্ভিসেস ডেলিভারী থু ইমপ্লিমেন্টেশন অফ BACS and iBAS++ স্কিম’ এর আওতায় iBAS++ এর Stock Take of Bank Accounts’- সাব-মডিউল উন্নয়ন করা হয়েছে।

উক্ত সিস্টেমে স্ব স্ব দপ্তর কর্তৃক ব্যংক হিসাবের তথ্য একজন কর্মচারী/কর্মকর্তা এন্ট্রি করবেন এবং সংশ্লিষ্ট কার্যালয়ের আয়ন-ব্যয়ন কর্মকর্তা (ডিডিও) তা অনুমােদন (Approve) করবেন।

iBAS++- এর ‘Stock Take of Bank Accounts’- সাব-মডিউলের তথ্য এন্ট্রি কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয় কর্তৃক মাঠ পর্যায়ের ডিডিও ও অপর একজন কর্মকর্তা/কর্মচারীকে জুম প্লাটফর্মে অনলাইনে প্রশিক্ষণ প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

উক্ত প্রশিক্ষণ সংযুক্তিতে বর্ণিত তারিখ ও সময়ে অনলাইনে অনুষ্ঠিত হবে। নির্ধারিত তারিখের পূর্বেই অনলাইনে রেজিস্ট্রেশন (https://training.finance.gov.bd/onlinetraining) কার্যক্রম সম্পন্ন করে (সংযুক্তিঅনলাইনে রেজিস্ট্রেশনের পদ্ধতি) প্রশিক্ষণে অংশগ্রহ নিশ্চিত করতে হবে।

নিচের ছবিতে মাউশি আওতাধীন সকল প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবে ডাটাবেজ সংক্রান্ত অনলাইন সভায় অংশ নিতে নির্দেশনা বিজ্ঞপ্তি দেখুন

নিচের ছবিতে মাউশি আওতাধীন সকল প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবে ডাটাবেজ সংক্রান্ত অনলাইন সভায় অংশ নিতে নির্দেশনা বিজ্ঞপ্তি দেখুন
মাউশি আওতাধীন সকল প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবে ডাটাবেজ সংক্রান্ত অনলাইন সভায় অংশ নিতে নির্দেশনা

আপনার জন্য আরও কিছু তথ্যঃ

অধ্যয়ন ডট কম এর সকল আপডেট সবার আগে পাওয়ার জন্য আমাদের ফেসবুক পেইজটি লাইক ও ফলো রাখুন এবং ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন। প্রতিদিন শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতে আমাদের দৈনিক শিক্ষা ক্যাটাগরি দেখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: এই কনটেন্ট কপি করা যাবেনা! অন্য কোনো উপায়ে কপি করা থেকে বিরত থাকুন!!!