বিদ্যুৎ বিভ্রাটে পরীক্ষা স্থগিত নোটিশ নিয়ে মাউশি’র গণবিজ্ঞপ্তি

বিদ্যুৎ বিভ্রাটে পরীক্ষা স্থগিত নোটিশ নিয়ে মাউশি’র গণবিজ্ঞপ্তি: সম্প্রতি বিদ্যুৎ বিভ্রাটের কারণে দেশের মাধ্যমিক বিদ্যালয় সমূহের অভ্যন্তরীন পরীক্ষা স্থগিত সংক্রান্ত একটি ভূয়া বিজ্ঞপ্তি নিয়ে জরুরি গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। ০৭ নভেম্বর ২০২২ তারিখে প্রকাশিত এই বিজ্ঞপ্তিতে বৈদ্যুতিক সমস্যার কারণে দেশের কয়েকটি জেলায় মাধ্যমিক বিদ্যালয়সমূহের অভ্যন্তরীন পরীক্ষা স্থগিত মর্মে প্রকাশিত একটি ভুয়া বিজ্ঞপ্তি সম্পর্কে জনগণকে অবগিত করা হয়।

মাউশি তরফ থেকে সকলের অবগতির জন্য বলা হয় এই ধরণের কোনো বিজ্ঞপ্তি কর্তৃপক্ষ প্রকাশ করেনি এবং সেইসাথে এই কাজের সাথে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেওয়া হয়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সকল তথ্য তাদের অফিসিয়াল ওয়েবসাইট dshe.gov.bd এর নোটিশ বোর্ডে প্রকাশিত হয়। এই মাধ্যম ছাড়া কোথাও মাউশির কোনো বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার কোনো সুযোগ নেই। এই বিষয়ে জন সাধারণকে আরও সচেতন হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বিদ্যুৎ বিভ্রাটে পরীক্ষা স্থগিত নোটিশ নিয়ে মাউশি’র গণবিজ্ঞপ্তি

মাউশি মহাপরিচালক অধ্যাপক নেহাল আহাম্মদ স্বাক্ষরিত ০৭ নভেম্বর ২০২২ তারিখের স্মারক-৩৭. ০২. ০০০০. ১০১. ৯৯. ০২০. ১৯. ১৪ এই বিশেষ গণবিজ্ঞপ্তিতে বলা হয়-

সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, বিভিন্ন স্বার্থান্বেষী মহল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা এ স্মারক নম্বর ব্যবহার করে মিথ্যা বিজ্ঞপ্তি নােটিশ প্রচার করছে। এ ধরনের অনৈতিক ও রাষ্ট্রবিরােধী কার্যকলাপে জড়িত ব্যক্তি কিংবা গােষ্ঠির অসত্য তথ্য প্রচার থেকে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার জন্য বিশেষভাবে অনুরােধ করা হলাে।

সরকারি দপ্তরের নাম ব্যবহার করে এ ধরনের অসত্য নােটিশ উপস্থাপন করা আইনত দণ্ডনীয় অপরাধ। শুধুমাত্র মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে ওয়েব সাইট www.dshe.gov.bd এ উল্লিখিত নােটিশ/বিজ্ঞপ্তি সংশ্লিষ্ট সকলকে অনুসরণ করার জন্য বিশেষভাবে অনুরােধ করা হলাে।

নিচের ছবিতে বিদ্যুৎ বিভ্রাটে পরীক্ষা স্থগিত নোটিশ নিয়ে মাউশি’র গণবিজ্ঞপ্তিটি দেখুন

বিদ্যুৎ বিভ্রাটে পরীক্ষা স্থগিত নোটিশ নিয়ে মাউশি’র গণবিজ্ঞপ্তি
গণবিজ্ঞপ্তি

অধ্যয়ন ডট কম এর সকল আপডেট সবার আগে পাওয়ার জন্য আমাদের ফেসবুক পেইজটি লাইক ও ফলো রাখুন এবং ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন। প্রতিদিন শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতে আমাদের দৈনিক শিক্ষা ক্যাটাগরি দেখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: এই কনটেন্ট কপি করা যাবেনা! অন্য কোনো উপায়ে কপি করা থেকে বিরত থাকুন!!!