ডিজিটাল উদ্ভাবনী মেলা অনলাইন কুইজ প্রতিযোগিতায় নিবন্ধন এবং অংশগ্রহণের নিয়ম

আবারও শুরু হতে যাচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা অনলাইন কুইজ প্রতিযোগিতা। অধ্যয়ন ডট কম এর পাঠকদের জন্য নিয়ে এলাম ডিজিটাল উদ্ভাবনী মেলা অনলাইন কুইজ প্রতিযোগিতায় নিবন্ধন এবং অংশগ্রহণের নিয়মবলী। সাথেই থাকুন এবং এই আর্টিকেলটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিন।

আগে আলোচনায় আমরা যেভাবে সরকারি মাধ্যমিক বিদ্যালয় অনলাইন ভর্তি আবেদন ফরম পূরণ করবেন সে বিষয়ে জানানোর চেষ্টা করেছি। নিয়মিত আয়োজনের ধারাবাহিকতায় আজকে জানবো ডিজিটাল উদ্ভাবনী মেলা অনলাইন কুইজ প্রতিযোগিতায় নিবন্ধন এবং অংশগ্রহণের নিয়ম সম্পর্কে।

ডিজিটাল উদ্ভাবনী মেলা অনলাইন কুইজ

ডিজিটাল উদ্ভাবনী মেলা অনলাইন কুইজ
ডিজিটাল উদ্ভাবনী মেলা অনলাইন কুইজ প্রচারণার ব্যানার

আইসিটি ডিভিশন এর সহায়তায় ডিজিটাল উদ্ভাবনী মেলা অনলাইন কুইজ প্রতিযোগিতার জন্য নিবন্ধন কার্যক্রম আরম্ভ হয়েছে। ১ নভেম্বর ২০২২ থেকে শুরু হয়ে অনলাইন নিবন্ধন কার্যক্রম চলবে ২৫ নভেম্বর ২০২২ রাত ১১:০০ টা পর্যন্ত।

মোট ৩টি গ্রুপে ভাগ করা হয়েছে এইবারের প্রতিযোগিতা। ক, খ, ও গ এই তিন গ্রুপের পরীক্ষা অনলাইনে ৩০ নভেম্বর ২০২২ রাত ৮টা থেকে ৯টার মধ্যে অনুষ্ঠিত হবে।

অংশগ্রহণকারীরা এই সময়ের মধ্যে যেকোন ২০ মিনিট ডিজিটাল উদ্ভাবনী মেলা অনলাইন কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবে এবং একজন প্রতিযোগী শুধুমাত্র একবারই অংশ নিতে পারবে।

সংক্ষেপে ডিজিটাল উদ্ভাবনী মেলা অনলাইন কুইজ প্রতিযোগিতা সময়সূচী

কাজের বিবরণসময়-সূচী
সকল গ্রুপের নিবন্ধন শুরু০১ নভেম্বর, ২০২২
অনলাইন নিবন্ধন এর শেষ তারিখ২৫ নভেম্বর, ২০২২ রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত
নিবন্ধনের মাধ্যমঅনলাইনে (innovationquiz.a2i.gov.bd)
অনলাইন প্রতিযোগিতার তারিখ ও সময়৩০ নভেম্বর, ২০২২ রাত ০৮.০০ থেকে রাত ০৯.০০ টার মধ্যে যেকোনো ২০ মিনিট।

যারা ডিজিটাল উদ্ভাবনী মেলা অনলাইন কুইজে অংশগ্রহণ করতে পারবে

বাংলাদেশী সকল নাগরিক ২০২২ সালের অনলাইন উদ্ভাবনী মেলা কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। যেকোন বয়সের মানুষের জন্য এই প্রতিযোগিতা উন্মুক্ত করে দেওয়া হয়েছে। তবে, বয়স ভিত্তিক ৩টি গ্রুপে পরীক্ষা নেওয়া হবে।

গ্রুপ ক:৮-১২ বছর
গ্রুপ খ:১৩-১৮ বছর
গ্রুপ গ:১৯-তদুর্ধ বছর

ডিজিটাল উদ্ভাবনী মেলা কুইজ প্রতিযোগিতায় নিবন্ধন বা রেজিষ্ট্রেশন

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য মোবাইল অথবা কম্পিউটার থেকে নির্ধারিত ওয়েবসাইটে প্রবেশ করে মৌলিক তথ্যাদি দিয়ে রেজিষ্ট্রেশন করতে হবে। গ্রুপ ক ও খ এর অংশগ্রহণকারীরা অনলাইন জন্ম নিবন্ধন সনদ এবং গ্রুপ গ এর প্রার্থীরা জাতীয় পরিচয়পত্রের তথ্য দিয়ে ফরম পূরণ করতে হবে।

মিথ্যা অথবা ভুল তথ্য দিয়ে রেজিষ্ট্রেশন করলে। পরীক্ষার দেওয়ার অনুমতি থেকে বাতিল করা হতে পারে বা আইনানুগ ব্যবস্থা নেওয়া হতে পারে। তাই খুব সতকর্তার সাথে তথ্য এন্ট্রি করতে হবে।

আপনার জন্য আরও কিছু তথ্যঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: এই কনটেন্ট কপি করা যাবেনা! অন্য কোনো উপায়ে কপি করা থেকে বিরত থাকুন!!!