সমন্বিত উপবৃত্তি কর্মসূচী’র টিউশন ফি সংক্রান্ত জরুরি সতর্কতা

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক পরিচালিত সমন্বিত উপবৃত্তি কর্মসূচী’র টিউশন ফি সংক্রান্ত জরুরি সতর্কতা জানিয়েছে কর্তৃপক্ষ। উপবৃত্তির টিউশন ফি সংক্রান্ত বিভিন্ন প্রতারণা রোধে এই সতর্কতা জারী করা হয়েছে। ১০ নভেম্বর ২০২২ মাননীয় প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তক এই তথ্যটি জানানো হয়।

সমন্বিত উপবৃত্তি কর্মসূচীর স্কীম পরিচালক (উপসচিব) মোহাম্মদ আসাদুল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে প্রতারণার বিষয়ে সতর্কীকরণ প্রসঙ্গে বিজ্ঞপ্তিতে বলা হয়-

সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, একটি প্রতারকচক্র জালিয়াতি মূলকভাবে সমন্বিত উপবৃত্তি কর্মসূচি, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের দাপ্তরিক নাম ব্যবহার করে ভুয়া পত্র প্রেরণের মাধ্যমে কোন কোন শিক্ষা প্রতিষ্ঠানের নিকট হতে টিউশন ফির অর্থ অবৈধভাবে হাতিয়ে নেয়ার চেষ্টা করছে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় বাস্তবায়নাধীন সমন্বিত উপবৃত্তি কর্মসূচি অনলাইনে শিক্ষা প্রতিষ্ঠানের নির্ধারিত ব্যাংক একাউন্ট নম্বরে টিউশন ফি’র অর্থ প্রেরণ করে বিধায় শিক্ষা প্রতিষ্ঠানের নিকট হতে টিউশন ফি’র অর্থ ফেরত নেয়া বা অন্য কোন একাউন্টে জমা প্রদান করার নির্দেশনা প্রদানের কোন অবকাশ বা সুযােগ নেই।

এছাড়াও প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট বা সমন্বিত উপবৃত্তি কর্মসূচি হতে একক কোন শিক্ষা প্রতিষ্ঠানে এ বিষয়ে সরাসরি পত্র প্রেরণ করা হয় না।

এইরূপ পত্র কোন শিক্ষা প্রতিষ্ঠান পেয়ে থাকলে সংশ্লিষ্ট উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বা প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ওয়েবসাইট (www.pmeat.gov.bd) এর নােটিশ বক্স অথবা কর্মসূচির কর্মকর্তাদের সাথে সরাসরি ফোনে, দাপ্তরিক ই-মেইলে ও ডাকযােগে পত্র প্রেরণ করে এবং দাপ্তরিক যােগাযােগের মাধ্যমে নিশ্চিত হওয়ার জন্য অনুরােধ করা হলাে।

শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক কোনক্রমেই কোন ব্যাংক একাউন্ট বা মােবাইল একাউন্ট অথবা নগদ আকারে অর্থ প্রদান থেকে বিরত থাকার জন্য অনুরােধ করা হলাে।

বিষয়টি সকল শিক্ষা প্রতিষ্ঠানে অবহিতকরণসহ সংশ্লিষ্ট সকলকে এ বিষয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন এবং প্রতারকচক্রকে চিহ্নিত করার মাধ্যমে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য অনুরােধ করা হলাে।

নিচের ছবিতে সমন্বিত উপবৃত্তি কর্মসূচী’র টিউশন ফি সংক্রান্ত জরুরি সতর্কতাটি দেখুন

সমন্বিত উপবৃত্তি কর্মসূচী’র টিউশন ফি সংক্রান্ত জরুরি সতর্কতা জারী
উপবৃত্তি সংক্রান্ত জরুরি সতর্কতা

আপনার জন্য আরও কিছু তথ্যঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: এই কনটেন্ট কপি করা যাবেনা! অন্য কোনো উপায়ে কপি করা থেকে বিরত থাকুন!!!