ষষ্ঠ শ্রেণি ইংরেজি ষাণ্মাসিক মূল্যায়ন ফলাফল রেজিষ্টার ও ট্রান্সক্রিপ্ট ২০২৩

পূর্ব ঘোষণা অনুযায়ী অধ্যয়ন ডট কম এর পক্ষ থেকে এবার আপনাদের জন্য নিয়ে এলাম ষষ্ঠ শ্রেণি ইংরেজি ষাণ্মাসিক মূল্যায়ন ফলাফল রেজিষ্টার ও ট্রান্সক্রিপ্ট ২০২৩; এটি ব্যবহার করে আপনি এনসিটিবি প্রদত্ত জাতীয় শিক্ষাক্রম ২০২২ এর আলোকে ১ম সামষ্টিক মূল্যায়ন ৬ষ্ঠ শ্রেণি ইংরেজি বিষয়ের ফলাফল সংরক্ষণ করতে পারবেন এবং শিক্ষার্থীদের একাডেমিক ট্রান্সক্রিপট প্রদান করতে পারবেন।

এর পূর্বে আমরা ষষ্ঠ শ্রেণির বাংলা বিষয়ের ফলাফল রেকর্ড ছক ও একাডেমিক ট্রান্সক্রিপ্ট এর নমুনা কপি প্রদান করেছিলাম তারই ধারাবাহিকতায় এই আয়োজন।

ষষ্ঠ শ্রেণি ইংরেজি ষাণ্মাসিক মূল্যায়ন ফলাফল রেজিষ্টার

ষষ্ঠ শ্রেণির ইংরেজি বিষয়ের অর্ধ বার্ষিক পরীক্ষা অর্থাৎ প্রথম সামষ্টিক মূল্যায়ন এর ফলাফল সংরক্ষণ রেজিস্টার টিও বাংলা বিষয়ের মত দশটি পারদর্শিতার সূচক বা আচরণিক সূচক দিয়ে তৈরি করা হয়েছে।

শিক্ষকগণ ইংরেজি বিষয়ের পরীক্ষা শেষে শিক্ষার্থীদের পারদর্শিতার উপর নির্ভর করে এবং শ্রেণী কার্যক্রম চলাকালীন শিক্ষার্থীদের আচরনিক মূল্যায়ন শেষে এর রেজিস্টারে তাদের তথ্যাদি সংরক্ষণ করবেন।

আপনাদের ব্যবহারের সুবিধার্থে ষষ্ঠ শ্রেণীর ইংরেজি বিষয়ের সান্মাসিক মূল্যায়ন ফলাফল রেকর্ড ছক মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং জাতীয় শিক্ষা ক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের ইংরেজি বিষয়ের নির্দেশনা অনুসরণ করে তৈরি করেছি যা খুব সহজে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

নিজের ছবিতে প্রথম সামষ্টিক মূল্যায়ন ষষ্ঠ শ্রেণীর ইংরেজি বিষয়ের ফলাফল সংরক্ষণ রেজিস্টার এর নমুনা কপিটি দেখুন 

ষষ্ঠ শ্রেণি ইংরেজি ষাণ্মাসিক মূল্যায়ন ফলাফল রেজিষ্টার ও ট্রান্সক্রিপ্ট ২০২৩

নিচের যেকোনো একটি বাটনে ক্লিক করে আপনার কাঙ্খিত ২০২৩ সালে ষষ্ঠ শ্রেণির প্রথম সমষ্টিক মূল্যায়ন ইংরেজি বিষয়ের ফলাফল সংরক্ষণ রেজিস্টার পিডিএফ অথবা মাইক্রোসফট ওয়ার্ড ফরমেট ডাউনলোড করে নিন। 

এই ফরমেটে ১২০ জন শিক্ষার্থীর তথ্য সংরক্ষণ করা যাবে তবে আপনি চাইলে মাইক্রোসফট ওয়ার্ড ফরমেট ডাউনলোড করে নিজের ইচ্ছে মত তথ্য সংরক্ষণ করতে পারবেন চাইলে শিক্ষার্থীর সংখ্যা বাড়াতে পারেন অথবা কমাতে পারেন।

৬ষ্ঠ শ্রেণি ইংরেজি মূল্যায়ন ফলাফল রেজিষ্টার ব্যবহার পদ্ধতি

উপরোক্ত আছে কোন একটি ফরমেট ডাউনলোড করে আপনি পরীক্ষার দিন শিক্ষার্থীদের পারদর্শিতার মাত্রার উপর ভিত্তি করে তাদের রেকর্ড সংরক্ষণ করতে হবে। ওয়ার্ড ফরমেটে ডাউনলোড করলে আপনি নিজের ইচ্ছামত তথ্য সংযোজন বিয়োজন করতে পারবেন। 

৬ষ্ঠ শ্রেণির ১ম সামষ্টিক (অর্ধবার্ষিক) মুল্যায়ন নির্দেশিকা

৬ষ্ঠ শ্রেণির ১ম সামষ্টিক মূল্যায়নে তিনটি যোগ্যতা (যোগ্যতা ১, ২, এবং ৪) থেকে তিনটি পারফরম্যান্স ইন্ডিকেটর (PI) মূল্যায়ন করা হবে। এই সামষ্টিক মূল্যায়নের জন্য তিনটি অনুশীলন সেশন (পিরিয়ড) এবং একটি চূড়ান্ত মূল্যায়ন দিবসের প্রযোজন হবে। সংশ্লিষ্ট PI (পারফরম্যান্স ইন্ডিকেটর) সহ অভিজ্ঞতা/ইউনিটগুলি নিম্নরূপ:

1. Talking to People

Performance Indicators:

6.1.1 Students interact using words and appropriate expressions according to the specific situation

Activities to be observed:

The teacher/learner observes the learner’s appropriate use of greetings (Hi/Hello), addressing (Dear/Sir/madam/by name), refusal (polite refusal), and closing remarks (thank you, bye, take care) in the interactions.

2. Little Things

Performance Indicators:

6.4.1 Students analyse the features of the literary text

Activities to be observed:

The teacher examines the learners’ scripts (after the peer checking) to see whether the learners can Identify different literary features (e.g., rhymes, stanzas) from this poem.

3. Future Lies in the Present

Performance Indicators:

6.2.2 Students use different linguistic features according to the context in producing texts

Activities to be observed:

The teacher examines the learners’ scripts to see whether the learners can appropriately use different linguistic features (e.g., article, pronoun) in their writing.

4. Ask and Answer

Performance Indicators:

6.2.2 Students use different linguistic features according to the context in producing texts

Activities to be observed:

The teacher examines the learners’ scripts to see whether the learners can appropriately use the sentence structures of assertive, interrogative, assertiveaffirmative/negative, and interrogativeaffirmative/negative in their writing, as well as the use of capitalisations and punctuations (full stop, question mark) in their writing.

৬ষ্ঠ শ্রেণি ইংরেজি ষাণ্মাসিক মূল্যায়ন একাডেমিক ট্রান্সক্রিপ্ট

৬ষ্ঠ শ্রেণি ইংরেজি ষাণ্মাসিক মূল্যায়ন একাডেমিক ট্রান্সক্রিপ্ট

ষষ্ঠ শ্রেণি ইংরেজি ষাণ্মাসিক মূল্যায়ন একাডেমিক ট্রান্সক্রিপ্ট ডাউনলোড করার জন্য নিচের যেকোন একটি বাটনে ক্লিক করুন। পিডিএফ প্রিন্ট করে শিক্ষার্থীর নাম লিখে ব্যবহার করতে পারেন। অথবা ওয়ার্ড ফাইল ডাউনলোড করে নিজের ইচ্ছেমত সম্পাদন করতে পারবেন।

উৎসাহ পেলে আমরা পর্যাক্রমে সকল বিষয়ের ফলাফল রেজিষ্টার এবং একাডেমিক ট্রান্সক্রিপ্ট প্রকাশ করবো। অন্যন্য বিষয়ের ফলাফল শীট পাওয়ার জন্য আমাদের ফেসবুক গ্রুপে যোগদিন এবং আমাদের পেইজটি লাইক ও ফলো করে রাখুন। কোনো বিষয়ে আপনার দ্রুত প্রয়োজন হলে এখানে কমেন্ট করুন। আমরা চেষ্টা করবো সেটি অল্প সময়ের মধ্যে প্রচার করতে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: এই কনটেন্ট কপি করা যাবেনা! অন্য কোনো উপায়ে কপি করা থেকে বিরত থাকুন!!!