মাধ্যমিক শিক্ষকদের জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১ অনলাইন প্রশিক্ষণের সময় বাড়লো

দেশের সরকারি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে কর্মরত মাধ্যমিক শিক্ষকদের জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১ অনলাইন প্রশিক্ষণের সময় বাড়ানো হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক শিক্ষাক্রম রূপরেখা বিষয়ক প্রশিক্ষণে অংশগ্রহণের সময়সীমা বৃদ্ধি সংক্রান্ত এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয় ০৩ নভেম্বর ২০২২;

মাউশি মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ স্বাক্ষরিত মাধ্যমিক শিক্ষকদের জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১ অনলাইন প্রশিক্ষণের সময় বৃদ্ধি সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়-

স্মারক নং: ৩৭.০২.০০০০.১১০.৪৫.০১৬.২০২২-৭১১, তারিখ: ০৩/১১/২০২২ খ্রি:, বিষয়: মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১ অনলাইন প্রশিক্ষণের সময় বর্ধিতকরণ।

মাধ্যমিক শিক্ষকদের জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১ অনলাইন প্রশিক্ষণের সময়বৃদ্ধি বিজ্ঞপ্তি

উপযুক্ত বিষয়ের প্রেক্ষিতে জানানাে যাচ্ছে যে, ২০২৩ শিক্ষাবর্ষ থেকে সারাদেশের মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এবং প্রাথমিক বিদ্যালয়সমূহে (যেসকল প্রাথমিক বিদ্যালয়ে ৬ষ্ঠ-৮ম শ্রেণি পর্যন্ত পাঠদান করা হয়) ৬ষ্ঠ ও ৭ম শ্রেণিতে জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১ এর আলােকে প্রণীত শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক অনুযায়ী শিখন কার্যক্রম চালু হতে যাচ্ছে।

শিক্ষাক্রম বাস্তবায়নে শিক্ষকদের ধারাবাহিকভাবে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করা হবে। এরই অংশ হিসেবে গত ৩০ সেপ্টেম্বর ২০১২ থেকে ৩১ অক্টোবর ২০১২ তারিখের মধ্যে মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এবং প্রাথমিক বিদ্যালয়সমূহের (যেসকল প্রাথমিক বিদ্যালয়ে ৬ষ্ট-৮ম শ্রেণি পর্যন্ত পাঠদান করা হয়) সকল শিক্ষকদের অনলাইনে মুক্তপাঠ ই-লানিং প্লাটফর্মে যুক্ত হয়ে “জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১ অনলাইন প্রশিক্ষণ বিষয়ক কোর্সটি সম্পন্ন করার জন্য অনুরােধ করা হয়েছিল।

পুনরায় উক্ত প্রশিক্ষণের সময় আগামী ২০ নভেম্বর ২০২২ তারিখ পর্যন্ত নির্দেশক্রমে বর্ধিত করা হলাে। এই প্রশিক্ষণটি বাধ্যতামূলক। এই প্রশিক্ষণ ছাড়া কোন শিক্ষক সরাসরি প্রশিক্ষণে অংশগ্রহণ করতে পারবেন না।

মাধ্যমিক শিক্ষকদের জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১ অনলাইন প্রশিক্ষণের সময় বৃদ্ধি সংক্রান্ত বিজ্ঞপ্তিটি নিচের ছবিতে দেখুন

মাধ্যমিক শিক্ষকদের জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১ অনলাইন প্রশিক্ষণের সময় বাড়লো
জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১ প্রশিক্ষণের সময়সীমা বৃদ্ধি নোটিশ

আপনি চাইলে এই বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে ব্যবহার করতে পারেন। এটি আপনার পিসিতে সংরক্ষণ করার জন্য নিচের ডাউনলোড বাটনে ক্লিক করুন।

অধ্যয়ন ডট কম এর সকল আপডেট সবার আগে পাওয়ার জন্য আমাদের ফেসবুক পেইজটি লাইক ও ফলো রাখুন এবং ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন। প্রতিদিন শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতে আমাদের দৈনিক শিক্ষা ক্যাটাগরি দেখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: এই কনটেন্ট কপি করা যাবেনা! অন্য কোনো উপায়ে কপি করা থেকে বিরত থাকুন!!!