ব্যবস্থাপনা জবাবদিহি অনুদান আবেদন করার আরও সময় পেল স্কুল, কলেজ ও মাদ্রাসা

ব্যবস্থাপনা জবাবদিহি অনুদান আবেদন করার আরও সময় পেল স্কুল, কলেজ ও মাদ্রাসা: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সরকারি-বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার ব্যবস্থাপনা জবাবদিহি অনুদান প্রাপ্তির আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে।

মাউশি অফিশিয়াল ওয়েবসাইটে মাধ্যমিক বিদ্যালয় সমূহের বাষিক পরীক্ষা এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলমান থাকায় শিক্ষা প্রতিষ্ঠানসমূহের প্রধানদের অনুরোধের প্রেক্ষিতে সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম এর আওতাভুক্ত জবাবদিহি অনুদান আবেদন প্রাপ্তির আবেদনের সময়সীমা বৃদ্ধিকরণ হয়।

সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম (SEDP) এর আওতাভুক্ত “পারফরমেন্স বেজড গ্র্যান্টস ফর সেকেন্ডারি ইন্সটিটিউশনস (PBGSI)” স্কিমের আওতায় “স্কুল/মাদ্রাসা/কলেজ ব্যবস্থাপনা জবাবদিহি অনুদান (SMAG / MMAG / GBAG)” প্রদানের লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচনের সময়সীমা পুনরায় বৃদ্ধি প্রসঙ্গে প্রকাশিত বিজ্ঞপ্তিতে উপজেলা কমিটির নিকট আবেদন করার সময়সীমা নির্ধারণ করা হয় ২০ নভেম্বর ২০২২;

ব্যবস্থাপনা জবাবদিহি অনুদান প্রাপ্তির আবেদনের সময়সীমা বৃদ্ধি বিজ্ঞপ্তি

স্কুল, কলেজ ও মাদ্রাসার ব্যবস্থাপনা জবাবদিহি অনুদান প্রাপ্তির আবেদনের সময়সীমা বৃদ্ধি
অনুদান প্রাপ্তির আবেদন সময় বৃদ্ধি

স্মারক নং-পিবিজিএসআই/এসইডিপি/মাঠপর্যায়ে যোগাযোগ/১৮/২০২১/৩৭২, তারিখ: ০৯ নভেম্বর ২০২২ খ্রি. সূত্র: ১. পিবিজিএসআই/ এসইডিপি / মাঠপর্যায়ে যোগাযোগ/ ১৮/২০২১/৩৩৬, তারিখ: ১২/১০/২০২২খ্রি. সূত্র: ২. পিবিজিএসআই/ এসইডিপি/মাঠপর্যায়ে-যোগাযোগ/১৮/২০২১/৩৪৭, তারিখ: ২৫/১০/২০২২ খ্রি.

সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম (SEDP) এর আওতাভুক্ত “পারফরমেন্স বেজড গ্র্যান্টস ফর সেকেন্ডারি ইন্সটিটিউশনস (PBGSI)” স্কিমের আওতায় “স্কুল/মাদ্রাসা/কলেজ ব্যবস্থাপনা জবাবদিহি অনুদান (SMAG / MMAG / GBAG)” প্রদানের লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচনের সময়সীমা পুনরায় বৃদ্ধি প্রসঙ্গে প্রকাশিত বিজ্ঞপ্তি বলা হয়-

মাধ্যমিক পর্যায়ে প্রতিষ্ঠানসমূহে বার্ষিক পরীক্ষা এবং উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষা চলমান থাকায় প্রতিষ্ঠান ও উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসারদের অনুরোধের প্রেক্ষিতে সূত্রোস্থ ১ ও ২ নং স্মারকে প্রেরিত “পারফরমেন্স বেজড গ্র্যান্টস ফর সেকেন্ডারি ইন্সটিটিউশনস (PBGSI)” স্কিমের আওতায় “স্কুল/মাদ্রাসা/কলেজ ব্যবস্থাপনা জবাবদিহি অনুদান (SMAG / MMAG/GBAG)” প্রদানের লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচনের সময়সীমা পুনরায় বৃদ্ধি করা হলো

থানা/উপজেলাস্থ মাধ্যমিক/দাখিল পর্যায়ে পাঠদানকৃত সকল শিক্ষা প্রতিষ্ঠান (সরকারি, নতুন জাতীয়করণকৃত এবং বিশেষ ব্যবস্থাপনায় পরিচালিত প্রতিষ্ঠান ব্যতীত) প্রয়োজনীয় ডকুমেন্টসহ আগামী ২০/১১/২০২২ তারিখের মধ্যে উপজেলা/থানা পর্যায়ের কমিটির নিকট আবেদন করতে পারবে।

প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত সংশ্লিষ্ট ডকুমেন্ট যাচাই করে প্রাপ্ত স্কোরের ক্রমানুসারে আবেদনকৃত সকল প্রতিষ্ঠানের তালিকা এবং কমিটির সভার রেজুলেশন জেলা শিক্ষা অফিসারের মাধ্যমে আগামী ৩০/১১/২০২২ খ্রি. তারিখের মধ্যে “স্কিম পরিচালক, পারফরমেন্স বেজড গ্র্যান্টস ফর সেকেন্ডারি ইন্সটিটিউশনস (PBGSI) স্কিম, এসইডিপি, রুম নং ৭০৮, শিক্ষাভবন ২য় ব্লক, ১৬ আব্দুল গণি রোড, ঢাকা-১০০০।” এই ঠিকানায় প্রেরণ করতে হবে।

প্রতিষ্ঠান প্রদত্ত ডকুমেন্টসমূহ কমিটির স্বাক্ষরসহ পরবর্তী কার্যার্থে উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসে সংরক্ষণ করতে হবে।

স্কুল, কলেজ ও মাদ্রাসার ব্যবস্থাপনা জবাবদিহি অনুদান প্রাপ্তির আবেদনের সময়সীমা বৃদ্ধি সংক্রান্ত বিজ্ঞপ্তি ডাউনলোড

পারফরমেন্স বেজড গ্র্যান্টস ফর সেকেন্ডারি ইন্সটিটিউশনস (পিবিজিএসআই) স্কিম সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এসইডিপি) স্কুল, কলেজ ও মাদ্রাসার ব্যবস্থাপনা জবাবদিহি অনুদান প্রাপ্তির আবেদনের সময়সীমা বৃদ্ধি সংক্রান্ত বিজ্ঞপ্তি ডাউনলোড করেত নিচের বাটনে ক্লিক করুন;

আরও পড়ুনঃ

অধ্যয়ন ডট কম এর সকল আপডেট সবার আগে পাওয়ার জন্য আমাদের ফেসবুক পেইজটি লাইক ও ফলো রাখুন এবং ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন। প্রতিদিন শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতে আমাদের দৈনিক শিক্ষা ক্যাটাগরি দেখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: এই কনটেন্ট কপি করা যাবেনা! অন্য কোনো উপায়ে কপি করা থেকে বিরত থাকুন!!!