বিশেষ গণবিজ্ঞপ্তি এবং ৩য় গণবিজ্ঞপ্তির ২য় ধাপে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের জন্য জরুরি নির্দেশনা

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ বিশেষ গণবিজ্ঞপ্তি এবং ৩য় গণবিজ্ঞপ্তির ২য় ধাপে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের জন্য জরুরি নির্দেশনা প্রকাশ করেছে। বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২ এবং ৩য় গণবিজ্ঞপ্তির ২য় ধাপে Joining Status (Yes/No) সংক্রান্ত অপশন নিয়ে শিক্ষকদের কৌতুহল দূরীকরণে জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করে কর্তৃপক্ষ।

২০২২ সালে এনটিআরসিএ বিশেষ গণবিজ্ঞপ্তি এবং ৩য় গণবিজ্ঞপ্তির ২য় ধাপে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের অনেকেই সংশ্লিষ্ট প্রতিষ্টানে যোগদান করেছেন। সুপারিশপত্রে দেওয়া শর্ত অনুযায়ী সুপারিশকৃত প্রতিষ্ঠানে যোগদান করার ৭ দিনের মধ্যেই ngi.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে Joining Status এ Yes বা No নির্বাচন করে সাবমিট দিতে হবে।

কিন্তু এনটিআরসিএর বিশেষ ও ৩য় গণবিজ্ঞপ্তির ২য় ধাপে সুপারিশপ্রাপ্ত শিক্ষকগণের যোগদানের স্টাটাস দেওয়ার অপশন চালু করেনি কর্তৃপক্ষ। এই নিয়ে যোগদানকৃত শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে উৎকণ্ঠা দেখা দিয়েছে।

বিশেষ গণবিজ্ঞপ্তি এবং ৩য় গণবিজ্ঞপ্তির ২য় ধাপে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের অনলাইনে Joining Status (Yes/No) না থাকা প্রসঙ্গে

এই বিষয়টি খোলাসা করার জন্য এনটিআরসিএ পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) জনাব কাজী কামরুল আহছান স্বাক্ষরিত ০৮ জানুয়ারি, ২০২৩ খ্রিষ্টাব্দ এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়: বিশেষ গণবিজ্ঞপ্তি ২০২২ এবং ৩য় গণবিজ্ঞপ্তির ২য় ধাপে Joining Status (Yes/No) সংক্রান্ত অপশন নিয়ে বিস্তারিত জানানো হয়।

বিজ্ঞপ্তির মাধ্যমে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান, সুপারিশকৃত প্রার্থী এবং সংশ্লিষ্ট সকলের জ্ঞাতার্থে জানানো হয় যে,

বিগত ০৭.১২.২০২২ তারিখে বিশেষ গণবিজ্ঞপ্তি-২০২২ এবং ৩য় গণবিজ্ঞপ্তির ২য় ধাপে যে সকল প্রার্থীকে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ সুপারিশ করা হয়েছে, ঐ সকল প্রার্থীর সুপরিশপত্রের ৪নং অনুচ্ছেদে প্রতিষ্ঠান প্রধানগণ কর্তৃক Joining Status অপশনে Yes/No ক্লিক করা বিষয়টি উল্লেখ আছে।

বর্তমানে বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শূন্য পদের চাহিদার ভিত্তিতে চতুর্থ গণবিজ্ঞপ্তির কার্যক্রম চলমান আছে এবং উক্ত e Application গ্রহণ করা হচ্ছে।

এ পর্যায়ে শূন্য পদের তথ্যের প্রয়োজনীয়তা না থাকায় এবং e Application গ্রহণ কার্যক্রম চলমান অবস্থায় Joining Status অপশন চালু করা সম্ভব হচ্ছে না বিধায় প্রতিষ্ঠান প্রধানগণ কর্তৃক Joining Status অপশনে Yes / No প্রদানের আশ্যকতা নেই।

নিচের ছবিতে বিশেষ গণবিজ্ঞপ্তি এবং ৩য় গণবিজ্ঞপ্তির ২য় ধাপে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের জন্য জরুরি নির্দেশনাটি দেখুন

বিশেষ গণবিজ্ঞপ্তি এবং ৩য় গণবিজ্ঞপ্তির ২য় ধাপে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের জন্য জরুরি নির্দেশনা
বিশেষ গণবিজ্ঞপ্তি এবং ৩য় গণবিজ্ঞপ্তির ২য় ধাপে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের জন্য জরুরি নির্দেশনা

অধ্যয়ন ডট কম এর সকল আপডেট সবার আগে পাওয়ার জন্য অধ্যয়ন ফেসবুক পেইজটি লাইক ও ফলো করে রাখুন এবং ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: এই কনটেন্ট কপি করা যাবেনা! অন্য কোনো উপায়ে কপি করা থেকে বিরত থাকুন!!!